Thursday, April 9th, 2020




বরিশালে হোম কোয়ারেন্টিন শেষে ৩০২০ জনকে ছাড়পত্র

বরিশাল বিভাগের ৬ জেলায় হোম কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে ৩ হাজার ২০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

বৃস্পতিবার (৯ এপ্রিল) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ৩ হাজার ২৮১ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্য থেকে এ পর্যন্ত মোট ৩ হাজার ২০ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে শুধু ভোলা, পটুয়াখালী ও ঝালকাঠি জেলায় ৬২ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। একইসঙ্গে ২৪ ঘণ্টায় ৬ জেলার মধ্যে শুধু বরিশাল, ভোলা ও পিরোজপুরে ১৮৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে বরিশাল নগর, পিরোজপুর ও বরগুনা জেলায় নতুন করে কাউকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়নি।

এছাড়া বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত দুইজনের মধ্যে একজনের পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। অপরজনের রিপোর্ট এখনও হাতে পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

শেবাচিম হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে করোনা ভাইরাস পরীক্ষার পিসিআর (পলিমারজ চেইন রিঅ্যাকশন) ল্যাবের কার্যক্রম শুরু হয়েছে। ৮ এপ্রিল উদ্বোধনের পর নমুনা পরীক্ষা করেন এখানে কর্মরত চিকিৎসক, টেকনিশিয়ানরা। বৃহস্পতিবার থেকে শুরু হয় পরীক্ষার কার্যক্রম।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, তারা শুরুর দিনই করোনা ইউনিটে ভর্তি দু’জন রোগীর নমুনা বরিশাল মেডিক্যাল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে পাঠিয়েছিলেন। আজও রোগীর নমুনা পাঠাবেন। এখানে ল্যাব হওয়াতে পরীক্ষার ফলাফল পেতে সহায়ক হবে।

শেবামেকের অধ্যক্ষ ডা. অসিত ভূষণ বলেন, তারা আজ পরীক্ষা করছেন। পরীক্ষার ফলাফল, প্রথমে ঢাকায় এরপর যেসব স্বাস্থ্য কেন্দ্র থেকে রোগীর নমুনা পাঠিয়েছে তাদের জানিয়ে দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ